Image description

নিজস্ব প্রতিবেদক  
আরটিএনএন:  কক্সবাজারের চকোরিয়ায় ডাকাতি প্রতিরোধ অভিযানে নিহত শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের (২৩) পিতা-মাতা বৃহস্পতিবার সেনাসদরে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। 

এ সময় নির্জনের পিতা-মাতা সন্তান হারানোর বেদনায় আবেগপ্রবণ হয়ে পড়েন এবং হত্যাকাণ্ডে জড়িতদের আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ সময় সেনাপ্রধান শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের আইন অনুযায়ী বিচার নিশ্চিতে সর্বপ্রকার সহযোগিতা প্রদানের অঙ্গীকার করেন। খবর আইএসপিআরের।

তানজিম হত্যায় দুই মামলা, আসামি ২৫: এদিকে কক্সবাজার প্রতিনিধি জানান, চকোরিয়া থানায় নির্জন হত্যায় ১৭ জনের নাম উলে­খসহ ২৫ জনের বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে। বুধবার মধ্যরাতে পুলিশ ও  সেনা কর্মকর্তার করা মামলা দুটি নথিভুক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চকোরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের ভূঁইয়া। এর মধ্যে সেনাবাহিনীর ফাঁসিয়াখালী ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল্লাহ আল হারুনুর রশিদ বাদী হয়ে ডাকাতি ও হত্যার ঘটনায় একটি এবং পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন অস্ত্র আইনে অপর মামলাটি করেন।

সোমবার মধ্যরাতে চকোরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামের বাসিন্দা রেজাউল করিমের বাড়িতে ১০-১২ জনের ডাকাত দল ধারালো অস্ত্র ও বন্দুক নিয়ে হামলা করেছে বলে খবর পায় যৌথ বাহিনী। এ সময় নির্জনের নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে ছুটে গিয়ে ডাকাতদের আটকের সময় একজন তার গলায় ছুরি দিয়ে আঘাত করে। পরে তাকে রামু সেনানিবাস সিএমএইচ হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় ৬ জনকে আটক করা হয়েছে।