Image description

খেলা ডেস্ক
আরটিএনএন: বিশ্বকাপের দল ঘোষণায় চমক রাখতে চায় প্রতিটি দলই। সেক্ষেত্রে বরাবরই পিছিয়ে বাংলাদেশ। এ নিয়ে সমর্থকদের আক্ষেপও রয়েছে।  তবে এবার দল ঘোষণায় কিছুটা হলেও নতুনত্ব এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) 

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) আসন্ন নারী বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  তবে এবার প্রেস কনফারেন্স কিংবা সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে দল ঘোষণা করা হয়নি।  বিসিবির ভিডিওতে বিশ্বকাপ দলে ডাক পাওয়া ১৫ ক্রিকেটারদের নাম জানিয়েছেন কয়েকজন প্রবাসী।

দল ঘোষণার ভিডিও বার্তায় বিসিবি লিখেছে, ‘বাংলাদেশ ক্রিকেটের শক্তি, অনুপ্রেরণা এবং সমর্থনের বিশাল উৎস প্রবাসীরা।  আমরা তাদের প্রতি শ্রদ্ধা জানাই এবং বিভিন্ন দেশে বসবাসকারী বাংলাদেশিদের মাধ্যমে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর জন্য ঘোষণা করা হচ্ছে।  এর মাধ্যমে দেশের জন্য তাদের অবদান এবং ত্যাগকে করি’।

বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন নিয়মিত অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।  আগামী ৩ অক্টোবর পর্দা উঠবে এই মেগা আসরের।  ঘরের মাঠে প্রথমবার আইসিসি টুর্নামেন্টে খেলার স্বপ্ন দেখেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দলের।  কিন্তু রাজনৈতিক অস্থিরতায় বিশ্বকাপ সরিয়ে নেওয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাতে।

বাংলাদেশের বিশ্বকাপ দল: মারুফা আক্তার, দিপা বিশ্বাস, সাথী রানী, মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মণি, নাহিদা আক্তার, সুলতানা খাতুন, সুবহানা মুস্তারি, ফাহিমা খাতুন, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নাহার, রাবেয়া খান।