Image description

খেলা ডেস্ক 
আরটিএনএন: নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আরব আমিরাতের মাটিতে বিশ্বকাপে বাংলার মেয়েরা খেলবে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে।

বুধবার বিসিবির অফিশিয়াল ফেসবুক পেজে এক ভিডিও বার্তার মাধ্যমে এই স্কোয়াড ঘোষণা করা হয়। 

শুরুতে উইমেন্স উইংয়ের প্রধান হাবিবুল বাশার সুমন জানান, সারা বিশ্বে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশিদের মাধ্যমেই এই স্কোয়াড ঘোষণা করা হবে। পরে প্রবাসীদের মুখে একে একে জানা যায় ১৫ সদস্যের দলটিতে কারা আছেন। 

বাংলাদেশের স্কোয়াড

নিগার সুলতানা জোতি, নাহিদা আক্তার, মুরশিদা খাতুন, ঝর্ণা আক্তার, রিতু মনি, সুভানা মোস্তারি, রাবেয়া আক্তার, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নেহার, সাথী রানী, দিশা বিশ্বাস।

ভিডিওটিতে সবার শেষে নারী ক্রিকেট দলকে শুভকামনা জানান ছেলেদের দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্ট শুরু তিন অক্টোবর। ১০ দলের অংশগ্রহণে এই টুর্নামেন্ট শেষ হবে ২০ অক্টোবর।

শুরুতে এই টুর্নামেন্টের ভেন্যু ছিল বাংলাদেশ। কিন্তু জুলাই-আগস্টে সরকার পতনকে কেন্দ্র করে সৃষ্ট রাজনৈতিক অস্থিরতায় সেটা মরুর বুকে সরিয়ে নেওয়া হয়েছে। তবে আয়োজনের স্বত্ব থাকছে বিসিবির কাছেই।

‘এ’ গ্রুপে ছয়বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে আছে ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড।

শারজায় বাংলাদেশের বিশ্বকাপ শুরু ৩ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে। তার পর পাঁচ অক্টোবর একই ভেন্যুতে প্রতিপক্ষ ইংল্যান্ড। ১১ অক্টোবর শারজাতেই আবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে। তার পর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১৩ অক্টোবর প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।