Image description

খেলা ডেস্ক 
আরটিএনএন: ২০২৪-২৫ ঘরোয়া ক্রিকেট মৌসুমে থেকে তিন বছরের চুক্তিতে পাঁচজন মেন্টর নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাঁচ মেন্টর হলেন- মিসবাহ উল হক, সাকলাইন মুশতাক, ওয়াকার ইউনুস, সরফরাজ আহমেদ ও শোয়েব মালিক।

ঘরোয়া ক্রিকেট মৌসুমে দলগুলোতে মেন্টর হিসেবে কাজ করবেন এই সাবেক ক্রিকেটাররা। তাদের প্রথম অ্যাসাইনমেন্ট হবে সেপ্টেম্বরে শুরু হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ওয়ানডে কাপ। ফয়সালাবাদের ইকবাল স্টেডিয়ামে আগামী ১২-২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।

মেন্টরদের নিয়োগ দেওয়ার বিষয়ে পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি বলেছেন, ‘আমি অত্যন্ত খুশি যে চ্যাম্পিয়ন্স কাপের মেন্টর হিসেবে পাঁচজন অসাধারণ চ্যাম্পিয়নকে পেয়েছি। সব ফরম্যাটে পাকিস্তানের ভবিষ্যৎ ক্রিকেটারদের গড়ে তুলতে তাদের অভিজ্ঞতা, জ্ঞান এবং দক্ষতা কাজে লাগবে। আমাদের উদীয়মান ক্রিকেটারদের উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন তারা।’

প্রসঙ্গত, পিসিবি চেয়ারম্যানের ক্রিকেট বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পেয়েছিলেন ওয়াকার ইউনুস। তবে বোর্ডের কিছু কর্মকর্তার অসহযোগিতার কারণে সে দায়িত্ব তিনি ছেড়ে দিতে চান বলে শোনা গিয়েছিল। এর মধ্যেই তাকে ঘরোয়া ক্রিকেটের মেন্টর হিসেবে নিয়োগ দিল পিসিবি।